শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন

অধ্যাপক পদে পদন্নোতি পেয়েছেন ডা. এম আর করিম

রির্পোটারের নাম
  • খবর আপডেট সময় শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ১৭৭ এই পর্যন্ত দেখেছেন

এম শাহীন আল আমীন।। বিশিষ্ট চিকিসৎক অধ্যাপক ডা. এম আর করিম পদন্নোতি পেয়েছেন। এর আগে তিনি নিটোর ( পঙ্গু হাসপাতাল)অর্থোপেডিক্স এন্ড স্পাইন সার্জারী বিভাগে সহযোগী অধ্যাপক ছিলেন।

স্পাইন ও অর্থোপেডিক সার্জন ডা. এম আর করিম রেজা ( ডা. রেজাউল করিম) রংপুর মেডিকেল কলেজ থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস পাশ করেন।২০০৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমএস(অর্থোপেডিক সার্জারী) ডিগ্রী অর্জন করেন।
তিনি ২০১২ সালে থাইল্যান্ডের মাহিদল ইউনিভার্সিটি এবং ২০১৬ সালে জাপানের হোক্কাইডু ইউনিভার্সিটি হতে স্পাইনাল সার্জারীর উপর ফেলোশিপ অর্জন করেন। ডা. এম আর করিম ২০১৯ সালে AO Spine India তে বাঁকা মেরুদণ্ড সোজা করণ প্রক্রিয়ার উপর উচ্চতর প্রশিক্ষণ সম্পন্ন করেন এবং The Royal Orthopaedic Hospital বার্মিংহাম ইউকে থেকে স্পাইন সার্জারীর উপর ভিজিটিং ফেলো হিসেবে প্রশিক্ষণ সম্পন্ন করেন। সম্প্রতি আমরিকান কলেজ অব সার্জন আমরিকা এর ফেলো মনোনীত হন।
চিকিৎসা জগতের আইকন স্পাইন সার্জারীর উপর উচ্চতর ডিগ্রী ছাড়াও অন্যান্য ট্রেনিং গ্রহণ করেন এবং এ বিষয়ে দেশে তাঁর ২২টি এবং বিদেশে ১ টি জার্নাল প্রকাশিত হয়েছে।
স্পাইন সার্জারিতে তিনি বিশেষভাবে আগ্রহী। ভবিষ্যতে পিডিয়াট্রিক স্পাইন ডিফোরমিটি কারেকশন নিয়ে কাজ করতে আগ্রহী। বর্তমানে ডা. এম আর করিম নিটোর ( পঙ্গু হাসপাতাল)অর্থোপেডিক্স এন্ড স্পাইন সার্জারী বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত অবস্থায় পদন্নোতি পেয়ে অধ্যাপক হয়েছেন।

দয়া করে খবরটি শেয়ার করুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
© কপিরাইট ২০১৭ গণজয়
CodeXive Software Inc.
themesba-lates1749691102