বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:২১ অপরাহ্ন

অ্যাওয়ার্ড পেলেন কবি ও সাহিত্যিক সুফিয়া বেগম

রির্পোটারের নাম
  • খবর আপডেট সময় রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৮ এই পর্যন্ত দেখেছেন

শাহ্ আলম ভূঁইয়া, ময়মনসিংহ প্রতিনিধি।। ময়মনসিংহের নান্দাইল উপজেলার কৃতি সন্তান কবি ও সাহিত্যিক সুফিয়া বেগম শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্য ক্যাটাগরিতে বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন। তিনি ন্যাশনাল ব্যাংক লিঃ এর ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত আছেন।

কবি ও সাহিত্যিক সুফিয়া বেগমের গ্রামের বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার শেরপুর ইউনিয়ন উত্তর শেরপুর গ্রামে। তাঁর পিতা মরহুম আব্দুল কাদের আকন্দ ও মাতা মরহুমা রাশেদা খাতুন।

ময়মনসিংহ, ঢাকা ও সিলেট সহ বৃহত্তর জেলাগুলোর আঞ্চলিক পর্যায়ের ৮ গুণীজন
চারটি ক্যাটাগরিতে এবার বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড পেয়েছেন।

শনিবার (২৬ ফেব্রুয়ারি ২০২২) দুপুর সাড়ে ১২ টায় ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের উপজেলা কৃষি অফিসের সভাকক্ষে ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-এর ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জিন্নাহর সভাপতিত্বে পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্স’ ম্যাগাজিনের সম্পাদক ও ইলেক্টোরাল কমিটির রিটার্নিং অফিসার আজম জহিরুল ইসলাম অ্যাওয়ার্ড বিজয়ীদের নাম ঘোষণা করেন।

অ্যাওয়ার্ড প্রাপ্ত ৮ গুণীজন হলেন , শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে – চলচ্চিত্র অভিনেতা আশরাফ উদ্দিন আহমেদ ( মেগাস্টার চিত্র নায়ক উজ্জ্বল), কবি ও সাহিত্যিক (ন্যাশনাল ব্যাংক লিঃ এর ভাইস প্রেসিডেন্ট) সুফিয়া বেগম, লেখক ও কেন্দুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূরুল ইসলাম। গবেষণা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে – ড. মির্জা মোফাজ্জল ইসলাম (মহাপরিচালক, বাংলাদেশ পরমানু গবেষণা ইনস্টিটিউট (বিনা)। সাংবাদিকতা ও আলোকচিত্র ক্ষেত্রে- দৈনিক ইত্তেফাকের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি ও কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সুবীর বসাক, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ, দৈনিক সংবাদের গৌরীপুর উপজেলা প্রতিনিধি ও গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ম. নূরুল ইসলাম। এবং সমাজসেবা ক্ষেত্রে – গোয়েন্দা বিভাগের সিনিয়র পুলিশ সুপার (অবঃ) মো. আব্দুর রহমান খান (পি.পি.এম)।

প্রতি ২ বছর পরপর প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল কাজে বিশেষ অবদানের জন্যে চার বা এর অধিক ক্ষেত্রে এসিক এসোসিয়েশন ও ক্রিয়েটিভ এসোসিয়েশনের যৌথ সহযোগিতায় গবেষক রায়হান উদ্দিন সরকারের তত্ত্বাবধানে বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে।

অ্যাওয়ার্ড বিজয়ীদের নাম ঘোষণার সময় আরও উপস্থিত ছিলেন কবি মো. নূরুল আবেদীন, দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-এর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার, বাংলাদেশ প্রেসক্লাব গৌরীপুর উপজেলা শাখার সহ-সভাপতি মো. সাইফুল আলম, সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, সাংবাদিক সুপক রঞ্জন উকিল, ঝিন্টু দেবনাথ, মো. মোজাম্মেল হোসেন, মাসুদ আলম ভূঁইয়া, নারী সংগঠনের সভানেত্রী বিউটি আক্তার, শিক্ষিকা শামীমা ইসলাম, মো. মসলেহ উদ্দিন প্রমূখ।

দয়া করে খবরটি শেয়ার করুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
© কপিরাইট ২০১৭ গণজয়
CodeXive Software Inc.
themesba-lates1749691102