March 3, 2021, 1:35 am

বকশীগঞ্জে ভূয়া জন্ম সনদের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

রির্পোটারের নাম
  • খবর আপডেট সময় Thursday, January 28, 2021
  • 46 এই পর্যন্ত দেখেছেন

বৃহস্পতিবার দুপুরে জামালপুরের বকশীগঞ্জে ভূয়া জন্মসনদ ও স্থানীয় সরকারি বালিকা বিদ্যালয়ে ১১ ছাত্রীর ভর্তি বহাল রাখার দাবিতে মানববন্ধনর ও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। একই সময় উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে তারা শিক্ষামন্ত্রীর কাছে স্বারকলিপি প্রদান করেছেন।


জানা গেছে, ২০২১ শিক্ষাবর্ষে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ১১ জন শিক্ষার্থী বকশীগঞ্জ উলফাতুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন করেন। আবেদনের পর লটারিতে বিজয়ী হয় ১১ জন শিক্ষার্থী। এর পর তারা সরকার নির্ধারিত ফি দিয়ে বকশীগঞ্জ উলফাতুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়। ভর্তির পর জন্মনিবন্ধন সনদে নানা ত্রুটি থাকার কারণে স্কুল কর্তৃপক্ষ ওই ১১ ছাত্রীর ভর্তি বাতিল করেন। একইভাবে স্কুল কর্তৃপক্ষ অপেক্ষামান তালিকা থেকে অন্য ১১ জন ছাত্রীকে ভর্তি করে নেন। এই ঘটনায় জন্মনিবন্ধন প্রদানকারী বকশীগঞ্জ সদর ইউনিয়নের উদ্যোক্তা মনিকা পারভীনের শাস্তির দাবি ও ১১ ছাত্রীর ভর্তি বহাল রাখার দাবিতে শিক্ষার্থী ও অভিভাবকরা মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন। মানববন্ধন ও সমাবেশ শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শিক্ষামন্ত্রী ও জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান করেন। একই সময় তারা স্থানীয় উপজেলা চেয়ারম্যান, মেয়র ও মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে স্বারকলিপি দেন। একই কর্মসূচিতে অংশ গ্রহণ করেন একই উদ্যোক্তার কাছে জন্মনিবন্ধন নিয়ে প্রতারণার শিকার সাধারণ মানুষ।


সমাবেশে বক্তব্য রাখেন প্রতারণার শিকার তওহিদ মেহেদী, সোলাইমান হক, সাইফুল ইসলাম, খাইরুল ইসলাম, ইসাহাক আলী ও মুসলিমা বেগম।


এব্যাপারে বকশীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছরুয়ার আলম জানান, স্বারকলিপি পেয়েছি। কিন্তু সরকারি বিধিমোতাবেক সাধারণ উপায়ে তাদের ভর্তি পুন:বহালের সুযোগ নেই।
এব্যাপরে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা জানান, স্বারকলিপি পাওয়ার ঘটনা তদন্তের জন্য ২জন অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পরেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে খবরটি শেয়ার করুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
© কপিরাইট ২০১৭ গণজয়
CodeXive Software Inc.
themesba-lates1749691102